বন্ধুত্বের নিদর্শন হিসেবে মালদ্বীপের জন্য বাংলাদেশের সহযোগিতা
Bangla Sangbad BD - News Dask 04/17/2020 06:45:35 pm

মালদ্বীপকে বন্ধুত্বের নিদর্শন হিসেবে করোনা পরিস্থিতি মোকাবিলায় কিছু জরুরি চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী উপহার দিয়েছে বাংলাদেশ। এসব সামগ্রী ও ৮৫ টন খাদ্য সামগ্রী নিয়ে দেশটির পথে যাত্রা করেছে নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র অভিযান’। 

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে জাহাজটি এসব সামগ্রী নিয়ে মালদ্বীপের রাজধানী মালের উদ্দেশে চট্টগ্রাম নৌ জেটি ছেড়ে যায়। এসময় কমান্ডার বিএনফ্লিট রিয়ার অ্যাডমিরাল এম মাহবুব-উল-ইসলামসহ চট্টগ্রাম নৌঅঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে জাহাজটিকে বিদায় জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি মোকাবিলার অংশ হিসেবে প্রতিবেশী দেশ মালদ্বীপের প্রতি বন্ধুত্বপূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ। তাই বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বন্ধুত্বের নিদর্শনস্বরূপ প্রয়োজনীয় জরুরি ওষুধ, চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী পিপিই, মাস্ক, গ্লাভস ও জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি পৌঁছে দিতে মালদ্বীপের পথে যাত্রা করে নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র অভিযান’।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সরকার বরাবরই প্রতিবেশী দেশের যে কোনও প্রয়োজনে এগিয়ে এসেছে। এই ধারাবাহিকতায় বিশ্বব্যাপী সংক্রমিত করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্ধুত্বের নিদর্শন হিসেবে বন্ধুপ্রতিম মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহীম মোহাম্মদ সলিহ-এর কাছে জরুরি ওষুধ, চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী পাঠানোর সিদ্ধান্ত নেন। দ্রুততম সময়ের মধ্যে এসকল সামগ্রী সংগ্রহ করে নৌবাহিনী জাহাজের মাধ্যমে দেশটিতে পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়। যার মধ্যে রয়েছে ২০ হাজার পিস পিপিই, ৫ হাজার পিস হ্যান্ড স্যানিটাইজার, ৯৬০ পিস নিরাপত্তা চশমা ও ৪০ কার্টন জরুরি ওষুধ। পাশাপাশি প্রায় ৮৫ টন খাদ্য সামগ্রীও পাঠানো হচ্ছে।

বাংলাদেশের পক্ষ থেকে এ সহায়তা দেশটিতে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করা যায়। জাহাজটি আগামী ২০ এপ্রিল মালদ্বীপে পৌঁছানোর পর দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল নাজমুল হাসানের উপস্থিতিতে জাহাজের অধিনায়ক কমান্ডার এ এফ এম আহসান উদ্দিন মালদ্বীপ সরকারের প্রতিনিধি দলের কাছে বাংলাদেশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এসকল সামগ্রী হস্তান্তর করবেন। জরুরি এ সহায়তা শেষে জাহাজটি আগামী ৩০ এপ্রিল দেশে ফিরবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, বন্ধুপ্রতিম প্রতিবেশী দেশ মালদ্বীপের জরুরি প্রয়োজনে এর আগেও বাংলাদেশ এগিয়ে এসেছিল। ২০০৪ সালে মালদ্বীপে ঘটে যাওয়া ভয়াবহ সুনামিতে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এবং ২০১৪ সালে দেশটির ডিস্যালাইনেশন প্ল্যান্টে অগ্নিকাণ্ডের ঘটনায় পানি সংকট মোকাবিলায় বাংলাদেশ হাত বাড়িয়ে দিয়েছিল। সেসময় বাংলাদেশ সরকারের নির্দেশনায় নৌবাহিনী জাহাজের মাধ্যমে দেশটিতে জরুরি খাদ্য সহায়তা এবং বিশুদ্ধ খাবার পানি পৌঁছে দেওয়া হয়েছিল। বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে এধরনের সহযোগিতা দুই দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করবে বলে আশা করা যায়।

 

Recent 10 News
ভিডিও কনফারেন্সির মাধ্যমে একনেক সভা !!!
ভিডিও কনফারেন্সির মাধ্যমে একনেক সভা !!! 05/19/2020 03:20:56 pm
ত্রাণ আত্মসাতকারীদের ক্ষমা নেই: ওবায়দুল কাদের
ত্রাণ আত্মসাতকারীদের ক্ষমা নেই: ওবায়দুল কাদের 04/22/2020 11:28:32 am
পরিবেশবান্ধব শিল্পের জন্য ২০ কোটি ইউরো`র জিটিএফ ফান্ড
পরিবেশবান্ধব শিল্পের জন্য ২০ কোটি ইউরো`র জিটিএফ ফান্ড 04/17/2020 05:54:22 pm
আন্তর্জাতিক স্বীকৃতি পেল করোনার জীবন রহস্য উন্মোচন
আন্তর্জাতিক স্বীকৃতি পেল করোনার জীবন রহস্য উন্মোচন 05/18/2020 07:40:01 pm
বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর শিক্ষার্থী মূল্যায়নে গুরুত্ব পাবে
বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর শিক্ষার্থী মূল্যায়নে গুরুত্ব পাবে 03/31/2020 12:58:00 pm
Visitor Statistics
  » 1  Online
  » 1  Today
  » 11  Yesterday
  » 46  Week
  » 800  Month
  » 6410  Year
  » 52892  Total
Record:30.05.2020
বানিজ্যিক কার্যালয়

১নং মকদম মুন্সী রোড, বাড়ি নং-১, পোঃ নিশাত নগর,
দাক্ষিন আউচপাড়া, বটতলা, টংগী, গাজীপুর।
মোবাইলঃ ০১৭১১-৫৩৬৭৯৫

মহানগর কার্যালয়

৭৩-আব্দুল্লাহ্পুর (পেপার মিল রোড),
উত্তরা, ঢাকা-১২৩০।
মোবাইল: ০১৯১১-৪৬২৯১৭, ০১৫৫২-৩০৭৯৩০

সম্পাদক

মোহাম্মদ নাসির উদ্দিন (বাবুল)

সহঃ সম্পাদক

ডাঃ মো: জুনায়েদ বাগদাদী ।

প্রকাশক

মোঃ জাহিদ আহসান রাসেল এমপি
মাননীয় প্রতিমন্ত্রী , যুব ও ক্রীড়া মন্ত্রণালয়,
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

আমরা জনগন এর পক্ষে !!!                                 সত্যের সন্ধানে আমরা প্রতিদিন !!!

এন্ড নিউজে প্রকাশিত, প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি | © 2020 All Rights Reserved Andnews24.com | Maintened by Sors Technology