দ্বন্দ্ব নিরসন না হলে নেতাদের অপসারণ
Bangla Sangbad BD - News Dask 06/13/2021 08:25:38 pm

 

বারবার কেন্দ্র থেকে সতর্ক করার পরও তৃণমূল আওয়ামী লীগের দ্বন্দ্ব থামছে না। সারাদেশ থেকে বেশকিছু অভিযোগ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আসায় তিনি ক্ষোভ প্রকাশ করেছেন। গতকাল শনিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তিনি দ্বন্দ্ব নিরসনে দলকে কঠোর হওয়ার নির্দেশ দেন। দ্বন্দ্ব নিরসন না হলে সংশ্লিষ্ট নেতাদের দায়িত্ব থেকে অপসারণের নির্দেশনা দেন তিনি। মনোনয়ন বোর্ডের সভায় উপস্থিত একাধিক নেতা আমাদের সময়কে জানান, প্রধানমন্ত্রী শুরুতেই ফরিদপুর জেলা কমিটির প্রসঙ্গ তোলেন।

ফরিদপুর শহর আওয়ামী লীগের কমিটি নিয়ে জেলার সভাপতি সুবল সাহা ও সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেনের মধ্যে বিরোধ অব্যাহত থাকার বিষয়টি নিয়ে মনোনয়ন বোর্ডের সদস্যের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। দুই নেতার সঙ্গে কথা বলে সমাধান না হলে প্রয়োজনে জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদককে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন তিনি। একইভাবে দেশের যেসব এলাকায় দলীয় কোন্দল আছে, সেখানকার নেতাদের সঙ্গে বসে সমাধান না হলে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার নির্দেশনা দেন শেখ হাসিনা।

সূত্র জানায়, সম্প্রতি নির্বাচন কমিশন থেকে চিঠি দিয়ে আওয়ামী লীগের নেতৃত্বে নারীর সংখ্যা বাড়ানোর বিষয়ে বলা হয়। নিবন্ধনভুক্ত দলগুলোয় নারী নেতৃত্বের বিষয়ে নির্বাচন কমিশনের বাধ্যবাধকতা রয়েছে। এ বিষয়েও মনোনয়ন বোর্ডের বৈঠকে কথা হয়। আলোচনায় শেখ হাসিনা বলেন, নারীরা আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনীতিসহ দলের সহযোগী সংগঠনে রয়েছে। যুব মহিলা লীগ আছে, মহিলা আওয়ামী লীগ, মহিলা শ্রমিক লীগ আছে। তবু নির্বাচন কমিশন যেহেতু মনে করেছে, আমরা তাদের সেই নির্দেশনা পূরণ করব।

করোনা সংক্রমণ পরিস্থিতির মধ্যে নির্বাচন কীভাবে হবে তা নিয়েও কথা হয় বৈঠকে। করোনাকালে নির্বাচন করা ঠিক হবে কিনা, এ রকম প্রশ্ন উঠলে মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা বলেন, পরিস্থিতির ওপর নির্ভর করে নিশ্চয়ই নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে। আমি মনে করি, যেসব এলাকায় করোনার প্রকোপ বেশি সেখানে এক ধরনের সিদ্ধান্ত আর যেসব এলাকায় কম, সেখানে অন্য ধরনের সিদ্ধান্ত নেওয়া উচিত। আসন্ন উপনির্বাচনে যাদের মনোনয়ন দেওয়া হয়েছে- ভেদাভেদ ভুলে দলের প্রশ্নে তাদের পক্ষে কাজ করার জন্য নির্দেশ দেন তিনি। সভাটি বেলা ১১টায় শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত।

 

 

 

 

 

 

 

 

 

Recent 10 News
বাংলাদেশের অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে কাজ করবে জাতিসংঘ
বাংলাদেশের অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে কাজ করবে জাতিসংঘ 11/22/2021 04:50:58 pm
বুকে ক্ষত নিয়েই ঘুরে দাঁড়ায় আওয়ামী লীগ
বুকে ক্ষত নিয়েই ঘুরে দাঁড়ায় আওয়ামী লীগ 08/21/2021 01:59:00 pm
শেয়ারবাজারে পুঁজি বাড়লো আট হাজার কোটি টাকা
শেয়ারবাজারে পুঁজি বাড়লো আট হাজার কোটি টাকা 08/28/2021 08:02:44 pm
গ্রিসে চালু হচ্ছে ই-পাসপোর্ট
গ্রিসে চালু হচ্ছে ই-পাসপোর্ট 08/28/2021 08:02:11 pm
বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর শিক্ষার্থী মূল্যায়নে গুরুত্ব পাবে
বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর শিক্ষার্থী মূল্যায়নে গুরুত্ব পাবে 03/31/2020 12:58:00 pm
Visitor Statistics
  » 2  Online
  » 21  Today
  » 21  Yesterday
  » 177  Week
  » 70  Month
  » 6054  Year
  » 61993  Total
Record:03.12.2021
বানিজ্যিক কার্যালয়

১নং মকদম মুন্সী রোড, বাড়ি নং-১, পোঃ নিশাত নগর,
দাক্ষিন আউচপাড়া, বটতলা, টংগী, গাজীপুর।
মোবাইলঃ ০১৭১১-৫৩৬৭৯৫

মহানগর কার্যালয়

৭৩-আব্দুল্লাহ্পুর (পেপার মিল রোড),
উত্তরা, ঢাকা-১২৩০।
মোবাইল: ০১৯১১-৪৬২৯১৭, ০১৫৫২-৩০৭৯৩০

সম্পাদক

মোহাম্মদ নাসির উদ্দিন (বাবুল)

সহঃ সম্পাদক

ডাঃ মো: জুনায়েদ বাগদাদী ।

প্রকাশক

মোঃ জাহিদ আহসান রাসেল এমপি
মাননীয় প্রতিমন্ত্রী , যুব ও ক্রীড়া মন্ত্রণালয়,
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

আমরা জনগন এর পক্ষে !!!                                 সত্যের সন্ধানে আমরা প্রতিদিন !!!

এন্ড নিউজে প্রকাশিত, প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি | © 2021 All Rights Reserved Andnews24.com | Maintened by Sors Technology