ঢাকা শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ফিলিস্তিনে বঙ্গবন্ধু সড়ক

admin
ফেব্রুয়ারি ১১, ২০২১ ৬:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামানুসারে ফিলিস্তিনের হেবরনের একটি সড়কের নামকরণ করা হয়েছে বলে জানিয়েছেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ মালিকি। মঙ্গলবার বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ তথ্য জানান। ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী আরও জানান, ফিলিস্তিন সরকার বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’র আরবি অনুবাদের দ্বিতীয় সংস্করণের প্রকাশনার কাজ শুরু করেছে।
আম্মানের ফিলিস্তিন দূতাবাসে অনুষ্ঠিত বৈঠকে রাষ্ট্রদূত নাহিদা সোবহান ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন। তিনি উল্লেখ করেন, ফিলিস্তিনি জনগণের প্রতি বাংলাদেশের নীতিগত সমর্থন ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতিসংঘে প্রদত্ত ভাষণ থেকে শুরু করে আজ পর্যন্ত অটুট রয়েছে।
তার যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নীতিগত অবস্থান ধরে রেখেছেন। রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্জিত বিভিন্ন সাফল্য এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।
করোনাভাইরাস মহামারির মধ্যেও যখন অনেক দেশ অর্থনৈতিক মন্দার মুখোমুখি হচ্ছে তখনও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী। মন্ত্রী এ সময় বলেন, ফিলিস্তিনের জনগণ বাংলাদেশের জন্য গর্বিত।