শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে নরেন্দ্র মোদির চিঠি

admin
জুলাই ১০, ২০২১ ১১:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিট
শুভেচ্ছা উপহার হিসেবে আম পাঠানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে চিঠি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চিঠিতে নরেন্দ্র মোদি শেখ হাসিনার উদ্দেশে বলেন, বাংলাদেশ থেকে আম পাঠানোর সৌজন্যতা আমাকে অভিভূত করেছে। এ ঘটনা সাম্প্রতিক ঢাকা সফরে আমাকে যে অসাধারণ আতিথেয়তা দেওয়া হয়েছে, সেটিই স্মরণ করিয়ে দিয়েছে।
চিঠিতে তিনি বলেছেন, কোভিড-১৯ মহামারির প্রতিবন্ধকতা সত্ত্বেও দুই দেশের মধ্যকার সহযোগিতাপূর্ণ সম্পর্ক দ্বিপক্ষীয় সম্পর্ককে আরো সমুন্নত করেছে। করোনা বাধা সত্ত্বেও দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো এবং উদ্যোগগুলো এগোচ্ছে, যা সুখকর বিষয়। দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো সামনের দিকে এগিয়ে নিতে আমরা অঙ্গীকারবদ্ধ।
উল্লেখ্য, ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য গত ৪ জুলাই স্থলসীমান্ত দিয়ে আম উপহার পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং ত্রিপুরা, আসাম, মেঘালয় ও মিজোরামের মুখ্যমন্ত্রীদের জন্যও প্রধানমন্ত্রী আম উপহার পাঠান। আম পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও।