ঢাকা রবিবার | ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শিশুদের অধিকার ও সুন্দর ভবিষ্যত গড়তে কাজ করবেন মুশফিক

admin
অক্টোবর ৪, ২০২০ ১২:২৮ অপরাহ্ণ
Link Copied!

 

শিশুদের অধিকার এবং তাদের জন্য সুন্দর ভবিষ্যত গড়তে  বাংলাদেশ জাতীয় দলের ‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত ক্রিকেটার মুশফিকুর রহিম এবার ইউনিসেফের নতুন জাতীয় শুভেচ্ছাদূত হয়েছেন।

শিক্ষার অধিকার, দারিদ্র্য ও বৈষম্যের প্রভাব, সহিংসতা, নির্যাতন এবং শোষণের বিরুদ্ধে সুরক্ষার জন্য শিশুদের প্রয়োজনীয়তা এসব নিয়ে তিনি এখন থেকে কাজ করবেন।

এক ভিডিও বার্তায় মুশফিক বলেছেন, ‘বাংলাদেশের শিশু অধিকারে উন্নতি আনতে আমি মানুষকে উৎসাহিত করবো। ইউনিসেফের সাথে শিশুদের নিরাপদ, সুখী এবং সুস্থ শৈশবের জন্য কাজ করতে আমি খুব আগ্রহী। এটি আমার কাছে একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং আমি শিশু অধিকারের মুখপাত্র হতে পেরে আনন্দিত। আমি আশাকরি আপনারা আমাদের সাথে যোগ দেবেন, সকল শিশুর জন্য একটি সুন্দর জীবন গড়ে তোলার এই যাত্রায়। আসুন সকল শিশুর জন্য উপযুক্ত একটি বাংলাদেশ সৃষ্টি করি।’

জাতিসংঘ শিশু তহবিল বা ইউনিসেফ শিশুদের উন্নতি ও নিরাপত্তা সংক্রান্ত কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। ইউনিসেফের শুভেচ্ছাদূত হওয়া তৃতীয় ক্রিকেটার হলেন মুশফিক। এর আগে থেকেই সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ ইউনিসেফের জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন। দীর্ঘ ১৫ বছর ধরে বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে খেলা মুশফিক তিন ফরম্যাটের ক্রিকেটে টাইগারদের হয়ে ১২ হাজারের কাছাকাছি আন্তর্জাতিক রান করেছেন। যেখানে তার অধীনে ১৪টি সেঞ্চুরি রয়েছে।