ঢাকা শুক্রবার | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শহীদ আহসান উল্লাহ মাস্টারের হত্যা মামলার রায় অবিলম্বে কার্যকর করার দাবি

admin
নভেম্বর ১০, ২০২০ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।


প্রখ্যাত শ্রমিক নেতা ও বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালন উপলক্ষে মঙ্গলবার গাজীপুরের বিভিন্ন স্থানে আলোচনা সভা, দোয়া মাহফিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকেলে গাছা থানা কৃষক লীগ আয়োজিত বোর্ড বাজারে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায় দ্রুত কার্যকর করার দাবি জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

গাছা থানা কৃষক লীগের সভাপতি শাহ আলম তরুণের সভাপতিত্বে এবং কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর ও সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, মহানগর কৃষক লীগের সভাপতি সাবেক কাউন্সিলর হেলাল উদ্দিন, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ মহিউদ্দিন মহি ও কাজী ইলিয়াস হোসেন।

এসময় বক্তারা বলেন, দেশের আন্দোলন, সংগ্রাম, অধিকার নিশ্চিত করতে আহসান উল্লাহ মাস্টারের নাম চির অক্ষয় হয়ে থাকবে। তিনি সততা, আদর্শের ইতিহাস তৈরি করে গেছেন। তিনি বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে।

বক্তারা আরও বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ও ৩ নভেম্বর, ২০০৪ এর ২১ আগস্ট এবং ২০০৪ সালের ৭ মে আহসান উল্লাহ মাস্টারের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। স্বাধীনতাবিরোধিরা বিভিন্ন সময় মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করার জন্য এসব হত্যাকাণ্ড ঘটিয়েছে। শহীদ আহসান উল্লাহ মাস্টার গাজীপুর মাটি ও মানুষের কল্যাণে যে অবদান রেখে গেছেন তা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে চিরদিন।

এছাড়াও আজ গাজীপুরের বিভিন্ন স্থানে প্রয়াত শহীদ আহসান উল্লাহ মাস্টারের আরো কয়েকটি আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। তাছাড়াও গতকাল ৯ নভেম্বর শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন উপলক্ষে হায়দরাবাদ গ্রামে প্রয়াত আহসান উল্লাহ মাস্টারের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। শ্রদ্ধা নিবেদনের পর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি দুস্থ গরীব অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ করেন। ঐদিন বিকেলে টঙ্গী থানা আওয়ামী লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।