ঢাকা শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রেজিস্ট্রেশন চলছে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ এর

admin
নভেম্বর ৬, ২০২০ ৯:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের লোগো উন্মোচনের সময়

 ১৯ অক্টোবর শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের লোগো উন্মোচনের সময়


কোভিড-১৯ প্রতিরোধে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশ ও বৈশ্বিক যুবাদের অনন্য মানবিক অবদানের স্বীকৃতি দিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে “শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড” (জাতীয় ও আন্তর্জাতিক) প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। বর্তমানে এই অ্যাওয়ার্ডের জন্য রেজিস্ট্রেশন চলছে। রেজিস্ট্রেশন চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

রেজিস্ট্রেশন লিংক: https://www.youthpowerhouse.org/shyva-form/ আগ্রহীরা উক্ত ওয়েবসাইটে গিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে পারবে এবং প্রতিযোগিতা সম্বন্ধে বিস্তারিত জানতে পারবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যুবকদের একক ও দলীয়ভাবে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার, সার্টিফিকেট ও সম্মাননা প্রদান করবে। সারা বাংলাদেশ থেকে ১০০ জন যুব ও যুব সংগঠনকে এই অ্যাওয়ার্ডের মাধ্যমে পুরস্কৃত করা হবে। এর মধ্য থেকে সেরা ১০-কে বিশেষ পুরস্কার প্রদান ছাড়াও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য মনোনীত করা হবে।

এর আগে গত ১৯ অক্টোবর জাতীয় ক্রীড়া পরিষদের মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’ এর লোগো উন্মোচন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ২০২০ সালটি আমাদের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ। কেননা এ বছর আমরা আমাদের জাতির পিতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী উদযাপন করছি। যে কোন আন্দোলনে বঙ্গবন্ধু যে অসীম সাহস প্রদর্শন করেছেন তা জীবনের প্রতিটি ক্ষেত্রে বিশেষ করে যুবসমাজের জন্য আজও অনুপ্রেরণা হিসেবে কাজ করে।

প্রতিমন্ত্রী আরো বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সংকট থেকে সফলভাবে উত্তোরণ করতে পেরেছে, যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে বিশ্বব্যাপী একজন আদর্শ পথিকৃৎ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। বর্তমান বৈশ্বিক মহামারীতে পৃথিবীর আর কোন রাষ্ট্রনেতাকে এভাবে জনগণের কথা বলতে ও শক্তি সাহস জোগাতে দেখা যায়নি।”

এসময় তিঁনি করোনাকালীন পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক দেশের যুব সমাজের উন্নয়নে গৃহীত নানাবিধ কার্যক্রমের চিত্র তুলে ধরেন।