ঢাকা শুক্রবার | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মহানবী (সা.) কে অবমাননার প্রতিবাদে টঙ্গীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

admin
অক্টোবর ৩০, ২০২০ ৭:৪৭ অপরাহ্ণ
Link Copied!

টঙ্গী (গাজীপুর): ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মাদ (সা.) কে উ‌দ্দেশ‌্য ক‌রে আঁকা ব্যাঙ্গাত্মক চিত্র প্রদর্শন ও অবমাননার প্রতিবাদে এবং ফরাসি পণ্য জাতীয়ভাবে বয়কটের দাবিতে গাজীপুরের টঙ্গীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জনতা।

শুক্রবার জুমার নামাজ শেষে নগরীর সব মসজিদ থেকে তাওহিদি জনতা এ বিক্ষোভে অংশ নেন। মুসল্লিরা টঙ্গীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল শেষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেন। খন্ড খন্ড মিছিলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী স্টেশনরোড এসে জড়ো হলে লক্ষাধিক জনতার সমাবেশে রূপ নেয়।

সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে অবিলম্বে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে বলেন। এছাড়াও ফরাসি সকল ধরনের পণ্য রাষ্ট্রীয়ভাবে বয়কটের আহবান জানিয়েছেন। সমাবেশ ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

এছাড়াও নগরীর টঙ্গী বাজার, কলেজ গেইট, বোর্ডবাজার ও চৌরাস্তায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে তাওহিদি জনতার ব্যানারে কয়েক কয়েক লাখ ধর্মপ্রান মুসল্লি।

এসব মিছিলে নেতৃত্ব দেন হেফাজতে ইসলাম বাংলাদেশ, ইসলামী ঐক্য পরিষদ ও তাওহিদি জনতা। এ সময় বিক্ষুব্ধ মুসল্লিরা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁর কুষপুতুল দাহ করে। প্রায় দুই ঘন্টাব্যাপী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান ও বিক্ষোভ সমাবেশের কারণে সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

টঙ্গীর স্টেশন রোডে হেফাজতে ইসলাম বাংলাদেশের গাজীপুর জেলা শাখার আমীর মাওলানা মাসউদুল করিমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন আল্লামা তাইজুল ইসলাম, মাওলানা জাহাঙ্গীর, মাওলানা নাজির আহম্মেদ প্রমুখ।

এ সময় স্থানীয় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে  সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানেরা উপস্থিত থেকে আলোচ্য দাবির সাথে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন প্রতিবাদী লেখা সম্বলিত ব্যানার ও ফেস্টুন হাতে সমাবেশে অংশগ্রহণ করেন।