বঙ্গবন্ধু সেতুতে আরও দুই কোটি ৩০ লাখ টাকার টোল আদায়

admin
জুলাই ২২, ২০২১ ৭:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

মঙ্গলবার (২০ জুলাই) দিনে ও রাতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কজুড়ে ছিল যানবাহনের দীর্ঘ সারি ও জট। এই সময়ে ঈদের আগের দিন বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে ৩৬ হাজার যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৩০ লাখ ৫৭ হাজার ১৩০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৬টা হতে বুধবার (২১ জুলাই) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুপূর্ব ও পশ্চিমপাড় টোলপ্লাজা দিয়ে বাস, ট্রাক, লরি, পিকআপভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেল মিলিয়ে ৩৫ হাজার ৭৯১টি পরিবহন পারাপার হয়েছে।
এতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৩০ লাখ ৫৭ হাজার ১৩০ টাকা। এরমধ্যে সেতুর পূর্ব টোলপ্লাজায় ২৬ হাজার ৪৬৮টি পরিবহনের বিপরীতে এক কোটি ৬৯ লাখ ৩৬ হাজার ২৩০ টাকা এবং সেতু পশ্চিম টোলপ্লাজায় ৯ হাজার ৩২৩টি পরিবহনের বিপরীতে ৬১ লাখ ২০ টাকা ৯০০টাকা টোল আদায় হয়েছে।
তবে এরআগের ২৪ ঘণ্টা সেতুতে ৪৮ হাজার ৪২৩টি পরিবহন পারাপার হয়েছিল। এতে সেতুতে টোল আদায় হয়েছিল ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।
বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মঙ্গলবার থেকে ঈদের দিন সকাল পর্যন্ত মহাসড়কে প্রচুর গাড়ি আটকে ছিল। ঈদের আগের দিন সেতুর ওপর দিয়ে প্রায় ৩৬ হাজার পরিবহন পারাপার হয়েছে।