বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন আয়োজনের অনুমতি পেল ডিএসসিসি

admin
অক্টোবর ২২, ২০২০ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

আগামী বছরবঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১আয়োজনের অনুমতি দিয়েছে এশিয়ান অ্যাথলেটিক এসোসিয়েশন। বিশেষ এই প্রতিযোগিতাটি ২০২১ সালের ২৬ মার্চ আয়োজন করার অনুমতি পেয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

আজ বৃহস্পতিবার নগর ভবনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপস এ তথ্য জানিয়েছেন।

অনুমোদন পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আমরা আগামী বছরের ১৭ মার্চ কিংবা ২৬ মার্চে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১’ আয়োজনের লক্ষ্যে এশিয়ান অ্যাথলেটিক অর্গানাইজেশনের কাছে অনুমোদন চেয়েছিলাম। এশিয়ান অ্যাথলেটিক অর্গানাইজেশন আমাদের সেই আবেদন বিবেচনায় নিয়ে ওয়ার্ল্ড অ্যাথলেটিক অর্গানাইজেশনের সঙ্গে সমন্বয় করে আগামী বছরের ২৬ মার্চ ম্যারাথন আয়োজনের অনুমতি দিয়ে তা ক্যালেন্ডারভুক্ত করেছে। এটা নিঃসন্দেহে ঢাকাবাসী তথা দেশবাসীর জন্য সম্মানের।

মেয়র তাপস আরও বলেন, ‘সংশ্লিষ্ট সবাইকে সঙ্গে নিয়ে আমরা একটি সফল আয়োজনের মাধ্যমে ঢাকাকে বিশ্বপরিমণ্ডলে নতুনভাবে উপস্থাপন করতে চাই। আমি বিশ্বাস করি, সবার সহযোগিতায় আমরা একটি সফল আয়োজন সম্পন্ন করতে সক্ষম হব।’

সভায় কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, ডিএসসিসির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতিসহ সদস্যবৃন্দ, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুর রকিব মন্টু, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সহ-সভাপতি ফারুকুল ইসলাম, ডিএসসিসি সচিব আকরামুজ্জামানসহ ডিএসসিসি’র বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।