বঙ্গবন্ধুকে স্মরণে ফিলিপাইনে স্মারক খাম ও ডাকটিকিট প্রকাশ

admin
জুলাই ১০, ২০২১ ১১:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তাকে স্মরণে স্মারক খাম ও বিশেষ ডাকটিকিট অবমুক্ত করেছে ফিলিপাইন পোস্টাল করপোরেশন ফিলপোস্ট। শুক্রবার (৯ জুলাই) ফিলিপাইন পোস্টাল করপোরেশন ও ফিলিপাইনে বাংলাদেশ দূতাবাসের যৌথ উদ্যোগে ম্যানিলায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে স্মারক খাম ও বিশেষ ডাকটিকিট অবমুক্ত করা হয়।
খাম ও ডাকটিকিট অবমুক্ত করেন ফিলিপাইনের পোস্টমাস্টার জেনারেল ও ফিলপোস্ট প্রধান নির্বাহী কর্মকর্তা নরম্যান ফুলগেনশিও এবং ফিলিপাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম।
করোনার কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে আয়োজিত অনুষ্ঠানে ফিলপোস্টের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে পোস্টমাস্টার জেনারেল নরম্যান ফুলগেনশিও জন্মশতবর্ষ উদযাপনে অংশীদার করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, মুজিব লোগো সম্বলিত এই ডাকটিকিট ও খাম ফিলিপিনোদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আগ্রহ তৈরি করবে।
বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, জাতির পিতার নীতি, আদর্শ, ত্যাগ ও জীবনসংগ্রাম পৃথিবীর সব মুক্তিকামী মানুষের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করে। এই ডাকটিকিট ও খাম প্রকাশের মাধ্যমে ফিলিপাইন ও বহির্বিশ্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ব্যাপকভাবে প্রচারিত হবে।
রাষ্ট্রদূত আসাদ আশা প্রকাশ করেন যে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শ সাধারণ ফিলিপিনোদের ব্যাপকভাবে অনুপ্রাণিত করতে সক্ষম হবে। তিনি জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপনে দূতাবাসের সঙ্গে যোগদানের জন্য ফিলপোস্টকে ধন্যবাদ জানান।
মুজিব বর্ষের লোগো সম্বলিত উদ্বোধনী খাম ও ১৭ ফিলিপাইন পেসো মূল্যমানের ডাকটিকিট ডিজাইন করেছে ফিলপোস্ট ক্রিয়েটিভ টিম।