নাচোলে মুজিববর্ষে জমিসহ বাড়ি পাচ্ছে ২শ’ পরিবার

admin
নভেম্বর ১৩, ২০২০ ৬:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

 

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে “ক” শ্রেণীর তালিকাভুক্ত ২শ’ পরিবারকে জমিসহ আধাপাকা বাড়ি নির্মাণ করে দেয়া হবে।

মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন “ক” শ্রেণীর তালিকাভুক্ত পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে উপকারভোগী নির্বাচন ও গৃহ নির্মাণ সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে সরকার মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারাদেশের ন্যায় নাচোল উপজেলায় “ক” শ্রেণির তালিকাভুক্ত ২শ’ পরিবারকে বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। এ লক্ষ্যে সোমবার ফতেপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বিষ্ণুপুর গ্রামের গুদড় এর ছেলে শরিফুল ইসলামের বাড়ি নির্মাণ কাজের উদ্বোধন করেন, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি ইউএনও সাবিহা সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁ, মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান, ওসি সেলিম রেজা, একটি বাড়ি একটি ঘর প্রকল্পের সমন্বয়কারী হাবিবুর রহমান, ফতেপুর ইউপি প্যানেল চেয়ারম্যান মজিবুর রহমান ।

ইউএনও সাবিহা সুলতানা জানান, সরকারি প্রকল্পের মাধ্যমে দারিদ্র বিমোচন ওপুনর্বাসনের লক্ষ্যে মুজিবশতবর্ষে “ক” শ্রেণীর তালিকাভুক্ত পরিবারকে খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক গৃহ নির্মাণের মাধ্যমে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ২শতাংশ জমিতে একটি টয়লেট ও একটি রান্নাঘরসহ দুই কক্ষ বিশিষ্ট একটি আধাপাকা বাড়ি নির্মাণের প্রতিশ্রুতি মোতাবেক মাঠ পর্যায়ে আমরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সরেজমিনে ঘুরে কাজ করে যাচ্ছি এবং পর্যায়ক্রমে তালিকাভুক্ত পরিবারগুলোর প্রত্যেকে একটি করে বাড়ি পাবে।