গাজীপুরে কড়াকড়ি, প্রবেশ করতে দেওয়া হচ্ছে না দূরপাল্লার গাড়ি

Shakil Shahriar
জুন ২২, ২০২১ ৮:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

রাজধানী ঢাকাকে বিচ্ছিন্ন রাখতে ইতিমধ্যে সাত জেলায় লকডাউন শুরু হয়েছে। লকডাউনের মধ্যে গাজীপুর জেলাও আছে। ফলে গাজীপুরের ওপর দিয়ে উত্তরবঙ্গসহ কয়েকটি অঞ্চলের যোগাযোগ বিচ্ছিন্ন আছে।
আজ মঙ্গলবার সকাল থেকে লকডাউন কার্যকর রাখতে পুলিশও মহাসড়কের বিভিন্ন স্থানে তল্লাশিচৌকি বসিয়েছে। গণপরিবহন থেকে শুরু করে কোনো যানবাহনই চলাচল করতে দেওয়া হচ্ছে না। যানবাহন না পেয়ে অফিসগামী মানুষ দুর্ভোগে পড়েছেন।
উত্তরবঙ্গের প্রবেশদ্বার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় হাইওয়ে ও থানা–পুলিশ আলাদাভাবে চেকপোস্ট বসিয়ে যানবাহনের গতিরোধ করছে। যানবাহনগুলো পুলিশ ঘুরিয়ে ফেরত পাঠিয়ে দিচ্ছে। এতে দুর্ভোগে পড়েছেন কর্মস্থানে যাওয়া মানুষ। পরে বাস থেকে নেমে কেউ হেঁটে কেউবা রিকশায় উঠে গন্তব্যের উদ্দেশে রওনা দেন।
চন্দ্রা ত্রিমোড় এলাকায় সকাল সাড়ে নয়টায় কথা হয় একটি তৈরি পোশাক কারখানার উৎপাদন কর্মকর্তা আশরাফুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, ‘আশুলিয়া এলাকায় একটি কারখানা তিনি চাকরি করেন। প্রতিদিনই চন্দ্রা এলাকা থেকে বাসে গিয়ে অফিস করেন। কিন্তু কোনো যানবাহন না পেয়ে এখন রিকশা দিয়ে যেতে হবে।’
কোনাবাড়ী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক বলেন, ‘রাতে কিছু গাড়ি রাস্তায় যানজটে আটক ছিল, সেগুলো ভোরে যেতে দেওয়া হয়েছে। কিন্তু এখন কোনো যানবাহনই চলতে দেওয়া হচ্ছে না। সকালে থেকে স্থানীয় কোনো যানবাহন রাস্তায় বেরই হয়নি। কেউ বের হলে তাদের আটকিয়ে দেওয়া হচ্ছে।’