ঢাকা মঙ্গলবার | ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কিংবদন্তী ফুটবলার মুক্তিযোদ্ধা নওশেরুজ্জামানের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

admin
সেপ্টেম্বর ২২, ২০২০ ১০:১১ পূর্বাহ্ণ
Link Copied!

এবার প্রাণঘাতী করোনা ভাইরাস কেড়ে নিলো স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য, জাতীয় দল ও ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের তারকা স্ট্রাইকার কে এম নওশেরুজ্জামান কে। (ইন্না-লিল্লাহে…… রাজেউন)

নওশেরুজ্জামানের  মৃত্যুতে গভীর শোক দুঃখ প্রকাশ করেছেন যুব ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান  রাসেল এমপি। তিনি আজ মঙ্গলবার ( ২২ সেপ্টেম্বর) এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীন বাংলা ফুটবল দলের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন নওশেরুজ্জামান। দেশের ফুটবলকে এগিয়ে নিতে তিনি অনবদ্য ভূমিকা রেখেছেন। শুধু তাই নয়, মহান মুক্তিযুদ্ধেও তার অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। তাঁর মৃত্যু দেশের ফুটবলে এক অপূরণীয় ক্ষতি।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নওশেরুজ্জামান মৃত্যুবরণ করেন বলে নিশ্চিত করেছেন তার চাচাতো ভাই সাইদুজ্জামান।

এর আগে কোভিড-১৯ এ আক্রান্ত হলে গত ৭ সেপ্টেম্বর ইবনে সিনা হাসপাতালে নওশেরুজ্জামানকে ভর্তি করানো হয়। পরদিন তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) তে স্থানান্তর করা হয়।

গুণী এই ফুটবলারের  চিকিৎসার সমস্ত ভার নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কে এম নওশেরুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্লু, মোহামেডান স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ওয়ারী ক্লাব, ফায়ার সার্ভিস, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব ও বাংলাদেশ ওয়াপদার হয়ে খেলেছেন। স্বাধীন বাংলা ফুটবল দলের হয়ে মু্ক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। খেলেছেন জাতীয় ফুটবল দলেও।

ক্রিকেটে মোহামেডানের হয়ে ওপেনিংয়ে ব্যাটিং করতে তিনি। এছাড়া কলাবাগান আর ভিক্টোরিয়া স্পোটিংয়ের হয়ে ৮ বছর ক্রিকেট খেলেছেন । তাঁর মৃত্যুতে দেশ আজ জাতীয় এক বীরকে হারালো।