ঢাকা শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

করোনার ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না: স্বাস্থ্যমন্ত্রী

admin
অক্টোবর ২২, ২০২০ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউটের নবনির্মিত কার্ডিয়াক ক্যাথল্যাব জোন-২–এর উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: সংগৃহীত


স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘এখন পর্যন্ত বিশ্বস্বাস্থ্য সংস্থা কোনো দেশকে করোনার ভ্যাকসিনের স্বীকৃতি দেয়নি। যখনই কোনো দেশ স্বীকৃতি পাবে, আমরা সবার আগে সেটি দেশে নিয়ে আসব। ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে কোনো বিলম্ব হবে না।’ তিনি জানান, করোনাভাইরাসের ভ্যাকসিন আনতে সরকার বিভিন্ন দেশের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউটের নবনির্মিত কার্ডিয়াক ক্যাথল্যাব জোন-২–এর উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, করোনা সংকটের সময় একদিকে কোভিড নিয়ন্ত্রণ করতে হচ্ছে, অন্যদিকে নন-কোভিড চিকিৎসাসেবা বৃদ্ধি করা নিয়েও কাজ চলছে। শিগগিরই জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের শয্যাসংখ্যা ৭০০ থেকে বাড়িয়ে ১২০০-তে উন্নীত করা হবে। দেশের আটটি বিভাগে আটটি উন্নত মানের ক্যানসার হাসপাতালের নির্মাণকাজের কার্যক্রম শুরু হয়েছে। ঢাকা মেডিকেল কলেজকে ৫০০০ শয্যায় উন্নীত করা হচ্ছে।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউটের পরিচালক মীর জামাল উদ্দিন। আরও বক্তব্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাচিপের মহাসচিব এম এ আজিজ প্রমুখ।