ঢাকা রবিবার | ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

‘আমার মতো ভুল যেন কেউ না করে’

admin
অক্টোবর ২৮, ২০২০ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ছবি: নিউইয়র্কে শো টাইম মিউজিকের অনুষ্ঠানে সাকিব আল হাসান।

ছবি: নিউইয়র্কে শো টাইম মিউজিকের অনুষ্ঠানে সাকিব আল হাসান।


নিউ ইয়র্কে এমন একটি সময় তিনি সুধী সমাবেশে যোগ দিলেন, যখন মাত্র কয়েক ঘণ্টা পর তাঁর ওপর থেকে এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ উঠে যাচ্ছে। তেমনই একটি সময়ে বিশ্ব ক্রিকেটের বরপুত্র সাকিব আল হাসানকে বরণ করে নিলেন, শুভ কামনা জানালেন নিউ ইয়র্কপ্রবাসী বাংলাদেশিরা। সাকিবের জন্য শুভ কামনা জানাতে একটি অনুষ্ঠানের আয়োজন করে ‘শো টাইম মিউজিক’।

কভিড-১৯-এর কারণে অনুষ্ঠান করার ক্ষেত্রে অনেক বিধি-নিষেধ রয়েছে। সামাজিক দূরত্বসহ নানা নিয়ম মেনে নিউ ইয়র্কের স্থানীয় সময় মঙ্গলবার (২৭ অক্টোবর) রাতে কুইন্স প্যালেস মিলনায়তনে এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম। সাংবাদিক ও লেখক শামীম আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে নিউ ইয়র্কপ্রবাসীরা প্রশ্ন করেন সাকিবকে।

বাংলাদেশ ক্রিকেটের গর্ব সাকিব আল হাসান তাঁর বক্তব্যের শুরুতেই করোনা মহামারিতে বিশ্বজুড়ে যারা মারা গেছে, তাদের প্রতি শ্রদ্ধা জানান। স্মরণ করিয়ে দেন, করোনা এখনো মারাত্মক ঝুঁকি। সবাইকে সতর্ক থাকার কথা বলেন তিনি।

এক বছর পর ফিরছেন, কেমন লাগছে? হেসে সংক্ষেপে তিনি উত্তর দেন, ভালো লাগছে। দোয়া করবেন, যেন দেশের জন্য ভালো খেলতে পারি। চেষ্টা সব সময়ই থাকবে। প্রবাসীরা শুভ কামনা জানিয়ে বলেন, সাকিব ফিরবে বীরের বেশে। কিন্তু গত একটি বছর যে কারণে জীবন থেকে চলে গেল, সেটা নিয়ে কি সাকিবের কোনো আফসোস আছে? এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘আমার মতো ভুল যেন কেউ না করে।’

সাকিব জানান, ৪ নভেম্বর দেশে ফিরছেন তিনি। ক্রিকেট বোর্ডের সঙ্গে তাঁর সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। নিয়মতান্ত্রিক উপায়েই দ্রুত ক্রিকেটে ফিরবেন তিনি। একই সঙ্গে তিনি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপসহ সামনের দিনগুলোতে বাংলাদেশ বিশ্ব ক্রিকেটে ভালো করবে বলেই তাঁর বিশ্বাস।

২৮ অক্টোবর মধ্যরাতের পর সাকিবের ওপর থেকে ক্রিকেটের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। একটি বছর সাকিবের কিভাবে কেটেছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘পরিবারকে সময় দিয়েছি। আপনারা জানেন, প্রথম সন্তানকে সময় দিতে পারিনি। দ্বিতীয় সন্তান সেটা পেয়েছে। বেবি সিটিং করেছি। আর অবশ্যই ক্রিকেটকে মিস করেছি।’

করোনা মহামারিতে গোটা দুনিয়া বদলে গেছে। ক্রিকেটেও তো প্রভাব পড়বে? এমন প্রশ্নের উত্তর দিতে গিয়ে সাকিব আল হাসান বলেন, ‘একটি দরজা বন্ধ হয়ে গেলে আরো দরজা খুলে যায়। নিশ্চয়ই উপায় বের হবে।’ ভবিষ্যৎ নিয়ে আশাবাদের কথাই শোনালেন সাকিব আল হাসান।