ঢাকা শুক্রবার | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

অসুস্থ ফুটবলারের পাশে দাঁড়ালেন দেশের ক্রীড়াঙ্গনের অভিভাবক

admin
অক্টোবর ১৮, ২০২০ ৯:০২ অপরাহ্ণ
Link Copied!

ফুটবলার সুজনের হাতে চেক তুলে দিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

ফুটবলার সুজনের হাতে চেক তুলে দিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল


কিডনি রোগে আক্রান্ত অসুস্থ ফুটবলার সুজনের পাশে এসে দাঁড়িয়েছেন দেশের ক্রীড়াঙ্গনের অভিভাবক যুব ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

রোববার (১৮ অক্টোবর) চিকিৎসার ব্যয় নির্বাহের জন্য বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন থেকে এক লাখ টাকার চেক সুজনের হাতে তুলে দেন তিনি।

কেবল এক লাখ টাকার চেকই দেননি ক্রীড়া প্রতিমন্ত্রী- সেই সঙ্গে দিয়েছেন বড় সহায়তার ব্যবস্থা করে দেয়ার আশ্বাস। মো. জাহিদ আহসান রাসেল অসুস্থ সুজনকে অভয় দিয়ে বলেছেন, ‘তুমি কোনো চিন্তা করো না। আমরা তোমার পাশে আছি। আমি প্রধামন্ত্রীকেও বিষয়টি জানাবো এবং পরবর্তীতে প্রয়োজনে আরো সহযোগিতা করা হবে।’

অনুদানের চেক পেয়ে আবেগআপ্লুত সুজন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন ‘আমি কিডনি রোগী। সপ্তাহে ২-৩ বার ডায়ালাইসিস করাতে হয়। প্রতিবারের জন্য খরচ ১ হাজার ২০০ টাকা। এই টাকা আমাকে বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন কিংবা পাড়া-প্রতিবেশীদের কাছ থেকে ধার করতে হয়। আমি প্রচণ্ড ভেঙে পড়েছিলাম। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মহোদয় আমাকে বাঁচার আশা দেখিয়েছেন’

উল্লেখ্য, গত বছর ফুটবলার  সুজনের জীবনের করুণ কাহিনি নিয়ে বিভিন্ন প্রতিবেদন প্রকাশ হয়েছিল। সুজন বিত্তবান ও সামর্থ্যবানদের কাছে আকুতি জানিয়েছিলেন চিকিৎসা সহায়তার জন্য। তবে সেভাবে তিনি সাহায্য পাননি।

অবশেষে বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি জানতে পেরে দেশের ক্রীড়ার অভিভাবক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি সহায়তার হাত বাড়িয়েছেন।

ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছ থেকে ১ লাখ টাকার চেক ও আরো সহায়তার আশ্বাস পাওয়ার পরই বাঁচার আশা দেখতে শুরু করেন কিডনি রোগী ফুটবলার সুজন।

উদীয়মান ফুটবলার সুজন প্রথম বিভাগ স্বাধীনতা ক্রীড়া চক্র এবং চ্যাম্পিয়নশিপ লিগে অগ্রণী ব্যাংকে খেলার পর ২০১৭ মৌসুমে রহমতগঞ্জের হয়ে খেলেছিলেন।

চেক প্রদানকালে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব মো. মোশারফ হোসেন মোল্লা উপস্থিত ছিলেন।